শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি নিতে এমপিদের কোনো টাকা দিতে হবে না – গণপূর্তমন্ত্রী

0
1817
অ্যাডভোকেট শ ম রেজাউল করিম
অ্যাডভোকেট শ ম রেজাউল করিম

শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি নিতে এমপিদের কোনো টাকা দিতে হবে না – গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল

শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি নিতে এমপিদের কোনো টাকা দিতে হবে না – গণপূর্তমন্ত্রী। গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি নিতে কিংবা গভর্নিং বডির সদস্য হতে স্থানীয় সংসদ সদস্যদের টাকা দিতে হবে কেন? ১ মার্চ শুক্রবার সকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলার মন্ত্রীর নিজ গ্রামে বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ প্রশ্ন করেন।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, “যেখানে যাই শুনি, চাকরি নিতে হলে টাকা দিতে হবে। টাকা দিতে হবে কেন চাকরি নিতে হলে?”

এ সময় মন্ত্রী বলেন, ‘সংসদ সদস্যদের দায়িত্ব হলো এলাকার উন্নয়নে কাজ করা। বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ-বাণিজ্য করা, ঠিকাদারির কাজ ও টিআর-কাবিখার কাজে কমিশন নেওয়া সাংসদদের কাজ নয়।’

শ. ম. রেজাউল করিম বলেন, ‘স্কুল-কলেজের গভর্নিং বডির সদস্য, সভাপতি হতে গেলে নাকি টাকা দিতে হয়। টাকা দিতে হবে কেন? এমপিদের কি এটা ব্যবসা? আমি কেন ঘুষ নেব? আমি কেন কমিশন নেব? টিআরের গম, জিআরের গম, কাবিখার টাকা আমি কেন নেব? এটাতো আমার ব্যবসা না।’মন্ত্রীর নাম ব্যবহার করে কেউ যেন কোনো অনৈতিক সুবিধা নিতে না পারে, এ জন্য সবাইকে সতর্ক থাকার কথা বলেন মন্ত্রী। এছাড়া মাদক ব্যবসায়ী, ইভটিজার এবং সন্ত্রাসীদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

আরও পড়ুন >>> শিক্ষক নিয়োগে নতুন বিধান

এছাড়াও আরও বলেন মুক্তিযোদ্ধাদের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘মুক্তিযোদ্ধারা নিজেদের জীবন বাজি রেখে এ দেশ স্বাধীন করেছেন। তাই তাঁদের সম্মান দেখানো আমাদের দায়িত্ব।’ বর্তমান সরকার প্রত্যেক দুস্থ মুক্তিযোদ্ধার জন্য শিগগিরই মানসম্মত ঘর তৈরি করে দেবে বলেও জানান মন্ত্রী।বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. জাহিদুল ইসলাম বিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন পিরোজপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বণিক, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতার প্রমুখ।

আরও পড়ুন >>> মার্চে আসছে আরেকটি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here