গৃহসজ্জায় কমবে ওজন!

0
2
গৃহসজ্জায় কমবে ওজন!
গৃহসজ্জায় কমবে ওজন!

গৃহসজ্জায় কমবে ওজন!

গৃহসজ্জায় কমবে ওজন,আপনার ওজন কি দিন দিন বাড়ছে? এই সমস্যা থেকে মুক্তি পেতে কখনো খাবারের পরিমান কমাচ্ছেন তো কখনো জিমে যাচ্ছেন। কিন্তু তাতেও হতাশাই পাচ্ছেন। হাজার চেষ্টাতেও ওজন কমানো সম্ভব হচ্ছে না? এই সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে গৃহসজ্জা। ভাবছেন নিশ্চয়ই বাড়ি সাজানোর সঙ্গে মোটা হওয়ার আবার কী সম্পর্ক? গবেষকরা বলছেন, আপনার গৃহসজ্জার একটু পরিবর্তন করেই নাকি কমিয়ে ফেলতে পারেন মেদ।

বাড়ির ডাইনিং রুমে নিশ্চয়ই চেয়ার-টেবিল এবং ফ্রিজ রয়েছে। ফ্রিজের ভিতরে ফল রাখাই কি আপনার অভ্যাস? তাহলে ফ্রিজের পরিবর্তে ফল রাখুন ডাইনিং টেবিলের উপর। কারণ গবেষকরা বলছেন নোনতা কিছুর পর ফল খেলে নাকি খুব তাড়াতাড়ি ওজন কমানো সম্ভব৷

আপনার রান্নাঘর কি নানা তেলমসলা দেয়া খাবারে পরিপূর্ণ? তাই আজ থেকেই রান্নাঘরে রাখুন ব্লেন্ডার। গবেষকরা বলছেন, সুস্বাদু খাবারের অভাব এবং ব্লেন্ডারের উপস্থিতিই নাকি সুষম খাবারের প্রতি আপনার ঝোঁক বাড়াবে।

বাড়িতে থাকা বাটি, থালার আকার পরিবর্তনও কিন্তু ওজন কমানোর জন্য যথেষ্ট প্রয়োজনীয়। কারণ, গবেষকরা বলছেন বড় বাটি হলে বেশি খাবার খাওয়া হয়। সেক্ষেত্রে বাটি ছোট হলে কম খাবার খাওয়া হবে।

গবেষকরা বলছেন, ওজন কমানোর জন্য আবারও চোখের কাছে রাখুন ছোট হয়ে যাওয়া পোশাকগুলো। কারণ, কমানোর জন্য এগুলো আপনাকে অনুপ্রেরণা জোগাবে।

তাই ওজন কমাতে গবেষকদের কথা মেনে আজই গৃহসজ্জার পরিবর্তন আনুন তাহলেই দেখবেন ওজন কমে গেছে কয়েক কেজি।

আরও দেখুন>>>রোজায় দেহের কল্যাণ মনের প্রশান্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here