চটজলদি জলখাবারে আজ পাঁচ মিনিটে ‘ আলু পোহা ‘

0
7

চটজলদি জলখাবারে আজ পাঁচ মিনিটে ‘ আলু পোহা ‘

সকালের জলখাবারে কী খাবেন বা কী খাওয়াবেন এই নিয়ে ভাবনায় পড়তে হয় বাড়ির গিন্নিকে। একই খাবার রোজ রোজ সবাই খেতে চায় না। খাবার তৈরিতে রান্নাবান্নার কোনও ঝামেলা নেই কিন্তু খেতে দারুণ সুস্বাদু।

আলু পোহা
হাইলাইটস

  • সকালের জলখাবারে কী খাবেন বা কী খাওয়াবেন এই নিয়ে ভাবনায় পড়তে হয় বাড়ির গিন্নিকে।
  • একই খাবার রোজ রোজ সবাই খেতে চায় না। খাবার তৈরিতে রান্নাবান্নার কোনও ঝামেলা নেই কিন্তু খেতে দারুণ সুস্বাদু।
  • আর গরম কালে হালকা খাবার খাওয়া শরীরের পক্ষে উপকারি। অফিসেও নিয়ে যান হালকা লাঞ্চ।
সকালের জলখাবারে কী খাবেন বা কী খাওয়াবেন এই নিয়ে ভাবনায় পড়তে হয় বাড়ির গিন্নিকে। একই খাবার রোজ রোজ সবাই খেতে চায় না। খাবার তৈরিতে রান্নাবান্নার কোনও ঝামেলা নেই কিন্তু খেতে দারুণ সুস্বাদু। আর গরম কালে হালকা খাবার খাওয়া শরীরের পক্ষে উপকারি। অফিসেও নিয়ে যান হালকা লাঞ্চ। তাই শিখে নিন হালকা, স্বাস্থ্যকর এই রেসিপি।

উপকরণ
চিড়ে-২ কাপ, সেদ্ধ আলু– ১ কাপ, তেল-– ৩ চা চামচ, সরষে- ১ চা চামচ, পেঁয়াজ কুঁচি-২টি, কাঁচা লঙ্কা কুঁচি-৫/৬টি, হলুদ গুঁড়ো- ১/২ চামচ, চিনি-১ চা চামচ, নুন-স্বাদমতো, লেবুর রস-১ টেবিল চামচ, ধনে পাতা কুঁচি-ইচ্ছে অনুযায়ী।

পদ্ধতি

খুব অল্প সময়ের জন্য চিড়ে ভিজিয়ে রাখুন। এর পর জল ঝড়িয়ে আলাদা করে রেখে দিন। খেয়াল রাখবেন বেশি ভিজে গেলে নরম হয়ে যাবে। আলু সেদ্ধ করে কিউব করে কেটে নিন। আভেনে তেল গরম করে সরষে দিয়ে দিন। দানাগুলো ফুটে গেলে তাতে পেঁয়াজ ও লঙ্কা কুঁচি দিয়ে অল্প আঁচে নাড়াচাড়া করে নিন। এর পর ১ থেকে ২ মিনিট ঢেকে রান্না করে নিন। এর পর ভিজিয়ে রাখা চিঁড়ে দিয়ে ভালো করে মিশিয়ে নিন। লেবুর রস দিয়ে মিশিয়ে দিন। নামিয়ে নেয়ার আগে ধনে পাতা কুঁচি ছিটিয়ে দিন। এবার গরম গরম পরিবেশন করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here