কি ভাবে ঈদ এবং পূজায় নিজেকে আরও সুন্দর ও সতেজ রাখবেন

0
4
কি ভাবে ঈদ এবং পূজায় নিজেকে আরও সুন্দর ও সতেজ রাখবেন
কি ভাবে ঈদ এবং পূজায় নিজেকে আরও সুন্দর ও সতেজ রাখবেন

কি ভাবে ঈদ এবং পূজায় নিজেকে আরও সুন্দর ও সতেজ রাখবেন

কি ভাবে ঈদ এবং পূজায় নিজেকে আরও সুন্দর ও সতেজ রাখবেন,অন্যান্য দিনগুলোর তুলনায় উৎসবের দিনগুলোতে একটু ভিন্ন রূপে থাকতে স্পেশাল সাজগোজের দরকার হয়। আর তা যদি হয় পূজার বা ঈদের সময় হয় তাহলে তো কথাই নেই। প্রতিদিন ভিন্ন সাজ এবং ভিন্ন পোশাকে নিজেকে আলাদা দেখাতে চেষ্টা করেন সকলেই। পূজার সময় বিশেষ করে ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত এবং ঈদে পুরোদমে চলে উৎসব। আর সে সময়টায় লুকটাও একটু আকর্ষণীয় হওয়া চাই। চলুন তবে দেখে নেয়া যাক সময়ভেদে কেমন হতে পারে অন্যান্য দিনগুলোর তুলনায় উৎসবের দিনগুলো আপনার সাজগোজ।

পূজার সময় দিনের বেলার সাজটা বেশ উজ্জ্বল তবে হালকা হওয়াটাই ভালো। ঠিক ঈদের দিন সকালের সাজটা হবে  উজ্জ্বল। কিন্তু এই উজ্জ্বলতা দেখানোর জন্য আমরা অনেক সময় ভুল প্রসাধনী ব্যাবহার করে থাকি। যা হইত আমাদের জন্য ক্ষতির কারণ হতে পারে পরবর্তীতে।

আর তাই আমাদের  উচিত সঠিক মানের প্রসাধনী ব্যাবহার করা।

প্রথমে বাইরে যেতে আমরা যা করি তা হল রোদে গেলে মুখে সানস্ক্রিন লাগিয়ে বের হতে হই। তাই আমাদের উচিত প্রতিদিন নিজের ত্বকের মান অনুযায়ী সানস্ক্রিন ব্যাবহার করা। সব রকমের সানস্ক্রিন কখনো মুখে লাগান ঠিক নই।  শুষ্ক ও তৈলাক্ত ত্বকের জন্য আলাদা আলদা ক্রিম ব্যাবহার করা প্রয়োজন।এর ফলে ত্বক থাকে সুস্থ ও সুন্দর। পার্টি সাজ ও নরমাল কোন অনুষ্ঠানে যেতে আমাদের যা খুব দরকার হই তা হল প্যানকেক। খুব সাবধানে হালকা করে দিয়ে একটি ভেজা স্পঞ্জ দিয়ে ভালো করে ব্লেন্ড করে পুরো ত্বকে লাগালে মুখটাকে দেখতে অনেকটা ফ্রেশ লাগে। এর ওপর লাগিয়ে নিন একটু উজ্জ্বল রঙের মেকআপ পাউডার বেইজ তৈরি করার জন্য। চোখের সাজ সব চাইতে গুরুত্বপূর্ণ।

আজকাল সব মেয়েরাই পার্টিতে ও বিভিন্ন প্রোগ্রামে চোখের সাজ করে নিজেদেরকে অনেক আকর্ষণীয় করে তুলে। আর তার জন্য আমাদের উচিত ভালো ব্র্যান্ডের আইশেড ব্যাবহার করা । চোখের সাজে অফ হোয়াইট হাই লাইটস, বাদামি ও কালো রংয়ের মিশ্রনে অথবা পোশাকের রংয়ের সঙ্গে মিশিয়ে হালকা রংয়ের আইশ্যাডো ব্যবহার করুন। পেন্সিল আই লাইনার অথবা শুধু কাজলের একটা হালকা রেখা টেনে চোখের সাজে আনতে পারেন স্নিগ্ধতা।ঠোঁটে পোশাকের রঙের সাথে মিলিয়ে হালকা যে কোনো রঙের লিপস্টিক বা কোরাল কিংবা হালকা গোলাপি লিপস্টিক অথবা লিপগ্লস লাগাতে পারেন। কিংবা টকটকে লাল রঙের লিপস্টিকও পূজার শাড়ি বা পোশাকের সাথে মিলিয়ে পড়তে পারেন। বিভিন্ন রঙের ভালো ব্লাশঅন লাগান। খুব হালকা করে ব্লাশঅন দেবেন দিনের বেলা। হালকা বাদামি, গোলাপি কিংবা পীচ রংয়ের ব্লাশঅন লাগান। চোখের আশপাশে এবং দাগ থাকলে সেটা ঢাকার জন্য কনসিলার ব্যবহার করে তা ঢেকে দিতে পারেন।এর উপরে ফাউন্ডেশন লাগিয়ে স্পঞ্জ করে বেইস মেকআপ করে নিতে পারেন।

ত্বকের এবং  সৌন্দর্যতার কথা চিন্তা করে Branoo নিয়ে এসেছে জনপ্রিয় সব আন্তর্জাতিক ব্র্যন্ডের কসমেটিক্স পণ্য যা আপনার সৌন্দর্যতা বাড়াবে কোন প্রকার ত্বকের ক্ষতি ছাড়া

চলুন দেখে নিই ব্রানোর নতুন সব আন্তর্জাতিক ব্র্যন্ডের কসমেটিক্স  সমাহার। আপনার পছন্দের ব্র্যন্ডের যেকোনো পণ্য কিনতে সরাসরি ব্র্যন্ডের নামের ওপর ক্লিক করুন।

Adidas Collection                                   

Axe Collection                         

Calvin Klein Collection                                 

Clean & Clear Collection

e.l.f. Collection                                               

Eveline Collection

Gucci Collection

Hugo Boss Collection

Jovan Collection

Lux Collection

Maybelline Collection                                      

NYX Collection

Pantene Collection                                 

Ponds Collection

Set Wet Collection                                

VLCC Collection

Al Haramain Collection                         

Cartier Collection

Johnson’s Collection

Clear Collection

DermoMenz Collection

Fair & Lovely Collection

Head & Shoulders Collection                   

Lakme Collection

Revlon Collection                                 

Himalaya Collection    

আরও অনেক।

বর্তমানে Branoo’তে আপনি কেনাকাটা করতে পারবেন দুইভাবে–  ক্যাশ অন ডেলিভারি এবং বিকাশ এর মাধ্যমে। ক্যাশ অন ডেলিভারি এই মুহূর্তে শুধুমাত্র ঢাকা এবং চট্টগ্রামের জন্য প্রযোজ্য। এছাড়া সারা দেশে যেকোনো জায়গায় আপনি যেকোনো পন্য অর্ডার করতে পারবেন বিকাশের মাধ্যমে মুল্য পরিশোধ করে। খুব শিগগিরই অনলাইনে ডেবিট এবং ক্রেডিট কার্ডের মাধ্যমেও গ্রাহকেরা কেনাকাটা করতে পারবেন। ২০০০ টাকার বেশি মূল্যের পণ্য কিনলে ফ্রি শিপিংয়ের সুবিধা দেবে ব্রানো। আরও জানতে ভিজিট করুন Branoo.com!

আরও দেখুন>>>পারফিউম ব্যবহারের রীতিনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here