পুরুষদের বিশ্বের শীর্ষ ৫টি পারফিউম

0
4
মনকে সতেজ এবং প্রাণবন্ত রাখার ক্ষেত্রে পারফিউমের জুড়ি নেয়। সবাই নিজেকে সতেজ রাখতে কোন না কোন পারফিউম ব্যবহার করে থাকে। বর্তমানে পৃথিবীতে হরেক রকম পারফিউমের ব্যবহার প্রচলিত রয়েছে। আমরা তার মধ্য থেকে ব্যবহার এবং বেশী প্রচলিত উপর ভিত্তি করে ৫টা পারফিউমের নাম নির্বাচন করেছি। আকুয়া ডি জিও ছেলেদের ক্ষেত্রে প্রথমেই বলতে হয় আকুয়া ডি জিও (ইউ জোর্জিও আরমানি) কথায়। বিশ্বের অধিকাংশ মেল সেলিব্রিটির প্রথম পছন্দ হচ্ছে আকুয়া ডি জিও। পারফিউমটির বিশেষত্ব হলো এর ঘ্রাণ মেয়েদের প্রবলভাবে আকর্ষণ করে। অনেকটা নিকোটিন ফ্লেভারের আকুয়া ডি জিওর দামও আকাশছোঁয়া। ১৯৯৬ সালে বাজারজাত হওয়া আকুয়া পারফিউমটি ২০১১ সালে আমেরিকার বেস্ট সেলার হিসেবে একচেটিয়া বাণিজ্য করেছে। Calvin Klein এর পারফিউম কিনতে চাইলে Click করুন অবসেশন ছেলেদের পারফিউমে এর পরের অবস্থান রয়েছে অবসেশন (ইউ কেলভিন ক্লেইন)। ১৯৮৬ সালে প্রথম বাজারে আসা অবসেশন পারফিউমটি বয়স্ক পুরুষদের কাছে অধিক পছন্দনীয়। Calvin Klein এর পারফিউম কিনতে চাইলে Click করুন ওয়ান মিলিয়ন এখন বলব বিশ্বের সবচেয়ে আলোচিত ম্যান্স পারফিউম ওয়ান মিলিয়নের (ইউ পাকো রাবাননে) কথা। বাজারজাতের প্রথমে ওয়ান মিলিয়নের খুব বেশি ব্র্যান্ডভ্যালু না থাকলেও ২০০৮ নালে ওয়ান মিলিয়নে গোল্ডেন ফ্রেগন্যান্স সংযুক্ত হওয়ার পর থেকে পৃথিবীব্যাপী সর্বাধিক বিক্রীত মেন্স পারফিউমের মধ্যে অন্যতম। ওয়ান মিলিয়ন দামে কিছুটা কম এবং এর গন্ধটাও মন মাতানো। Paco Rabanne এর পারফিউম কিনতে চাইলে Click করুন বস বস সত্যি ছেলেদের জন্য একটি বস পারফিউম। বিশ্বের প্রতিটি দেশেই বসের পারফিউম পাওয়া যায়। জার্মানিতে তৈরি বসই সর্বাধিক ৭টি ফ্লেভারে (অরেঞ্জ ম্যান, সিলেকশন, সোল, পিউর, কালেকটরস এডিশন, বটলড ও বটলড নাইট) পারফিউম বাজারজাত করে থাকে। Boss এর পারফিউম কিনতে চাইলে Click করুন ডেভিডভ মেন্স পারফিউমের সেগমেন্টের ডেভিডভ কথা বলতেই হয়। দুটি ফ্লেভার ডেভিডভ বাজারজাত করা হয়। একটি ডেভিডভ কুল ওয়াটার অন্যটি ডাভিডফ হট ওয়াটার। দুটি ফ্লেভার দুই ধাঁচের। ম্যান্স পারফিউমের শীর্ষ পাঁচে রয়েছে আজজারো ক্রোম (ইউ আজজারো লরিস)। প্যারিসের দুনিয়া মাত করা এই পারফিউমের বিশেষত্ব হলো লাগানোর পরে খুবই সতেজ একটি অনুভূতি হয়, যা প্রায় ১০ ঘণ্টা পর্যন্ত স্থায়ী হয়। বিশ্বের প্রায় ৯০টি দেশের নামিদামি আউটলেটগুলোতে দেখা মেলে আজজারো পারফিউমটির। তবে অনেক বিখ্যাত পুরুষই একটি পারফিউম ব্যবহার করে থাকেন। Davidoff এর পারফিউম কিনতে চাইলে Click করুন

পুরুষদের বিশ্বের শীর্ষ ৫টি পারফিউম

মনকে সতেজ এবং প্রাণবন্ত রাখার ক্ষেত্রে পারফিউমের জুড়ি নেয়। সবাই নিজেকে সতেজ রাখতে কোন না কোন পারফিউম ব্যবহার করে থাকে। বর্তমানে পৃথিবীতে হরেক রকম পারফিউমের ব্যবহার প্রচলিত রয়েছে। আমরা তার মধ্য থেকে ব্যবহার এবং বেশী প্রচলিত উপর ভিত্তি করে ৫টা পারফিউমের নাম নির্বাচন করেছি।

আকুয়া ডি জিও

ছেলেদের ক্ষেত্রে প্রথমেই বলতে হয় আকুয়া ডি জিও (ইউ জোর্জিও আরমানি) কথায়। বিশ্বের অধিকাংশ মেল সেলিব্রিটির প্রথম পছন্দ হচ্ছে আকুয়া ডি জিও। পারফিউমটির বিশেষত্ব হলো এর ঘ্রাণ মেয়েদের প্রবলভাবে আকর্ষণ করে। অনেকটা নিকোটিন ফ্লেভারের আকুয়া ডি জিওর দামও আকাশছোঁয়া। ১৯৯৬ সালে বাজারজাত হওয়া আকুয়া পারফিউমটি ২০১১ সালে আমেরিকার বেস্ট সেলার হিসেবে একচেটিয়া বাণিজ্য করেছে।

Calvin Klein এর পারফিউম

অবসেশন

ছেলেদের পারফিউমে এর পরের অবস্থান রয়েছে অবসেশন (ইউ কেলভিন ক্লেইন)। ১৯৮৬ সালে প্রথম বাজারে আসা অবসেশন পারফিউমটি বয়স্ক পুরুষদের কাছে অধিক পছন্দনীয়।

Calvin Klein এর পারফিউম

ওয়ান মিলিয়ন 

এখন বলব বিশ্বের সবচেয়ে আলোচিত ম্যান্স পারফিউম ওয়ান মিলিয়নের (ইউ পাকো রাবাননে) কথা। বাজারজাতের প্রথমে ওয়ান মিলিয়নের খুব বেশি ব্র্যান্ডভ্যালু না থাকলেও ২০০৮ নালে ওয়ান মিলিয়নে গোল্ডেন ফ্রেগন্যান্স সংযুক্ত হওয়ার পর থেকে পৃথিবীব্যাপী সর্বাধিক বিক্রীত মেন্স পারফিউমের মধ্যে অন্যতম। ওয়ান মিলিয়ন দামে কিছুটা কম এবং এর গন্ধটাও মন মাতানো।

Paco Rabanne এর পারফিউম

বস

বস সত্যি ছেলেদের জন্য একটি বস পারফিউম। বিশ্বের প্রতিটি দেশেই বসের পারফিউম পাওয়া যায়। জার্মানিতে তৈরি বসই সর্বাধিক ৭টি ফ্লেভারে (অরেঞ্জ ম্যান, সিলেকশন, সোল, পিউর, কালেকটরস এডিশন, বটলড ও বটলড নাইট) পারফিউম বাজারজাত করে থাকে।

Boss এর পারফিউম

ডেভিডভ

মেন্স পারফিউমের সেগমেন্টের ডেভিডভ কথা বলতেই হয়। দুটি ফ্লেভার ডেভিডভ বাজারজাত করা হয়। একটি ডেভিডভ কুল ওয়াটার অন্যটি ডাভিডফ হট ওয়াটার। দুটি ফ্লেভার দুই ধাঁচের।
ম্যান্স পারফিউমের শীর্ষ পাঁচে রয়েছে আজজারো ক্রোম (ইউ আজজারো লরিস)। প্যারিসের দুনিয়া মাত করা এই পারফিউমের বিশেষত্ব হলো লাগানোর পরে খুবই সতেজ একটি অনুভূতি হয়, যা প্রায় ১০ ঘণ্টা পর্যন্ত স্থায়ী হয়। বিশ্বের প্রায় ৯০টি দেশের নামিদামি আউটলেটগুলোতে দেখা মেলে আজজারো পারফিউমটির। তবে অনেক বিখ্যাত পুরুষই একটি পারফিউম ব্যবহার করে থাকেন।

Davidoff এর পারফিউম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here