“National Fragrance Day”

0
3
“National Fragrance Day”
“National Fragrance Day”

“National Fragrance Day”

“National Fragrance Day” দিবসটি সারা পৃথিবী জুড়ে ২১ শে মার্চ দিনটিতে বেশ ঘটা করেই পালন করা হয়। এই দিনটির কারনেই হয়ত আপনি আপনার পছন্দের সেরা  পারফিউমটি খুজে পাবেন অথবা আপনার শখ ও আপনার রুচি সম্পর্কে কিছুটা হলেও আন্দাজ করতে পারবেন।

হাজার হাজার বছর ধরে মানুষ পারফিউম ব্যবহার করে আসছে।পারফিঊমের ইতিহাস ঘাটলে দেখা যাবে,বিশ্বের প্রথম রেকর্ডকৃত রসায়নবিদ ছিলেন একজন ব্যক্তি যার নাম ছিল টুপুতি, তিনি ছিলেন একজন সুগন্ধি প্রস্তুতকারক এবং তার নাম  মেসোপটেমিয়ায় ২য় সহস্রাব্দের পূর্বে একটি প্রস্তর ট্যাবলেটের ওপর খোদাই করা আছে । প্রাচীনতম সুগন্ধি দ্রব্যসমূহ সাইপ্রাস দ্বীপে আবিষ্কৃত হয় এবং ব্রোঞ্জ শতাব্দীতে এর পুনরুত্থান হয়।

বর্তমানে বিশ্বের কাছে ফ্রান্স রাজ্যকে সুগন্ধি এবং প্রসাধন উত্পাদনের কেন্দ্র হিসেবে বিবেচনা করা হয়।

আপনি লক্ষ্য করলে দেখবেন যে, পারফিঊমের গুরুত্ব আমাদের কাছে নতুন কিছু নয়। অন্যদিকে, “আন্তর্জাতিক পারফিউম ডে” দিবসটির মাধ্যমে আমাদের জীবনের একটি অংশ তথা পারফিউমের গুরুত্বগুলো নিয়ে নতুন করে ভাবতে পারা যায়।

সুগন্ধ মানুষের অনুভূতি এবং স্মৃতিশক্তির সাথে দৃঢ়ভাবে সম্পৃক্ত। তাই বলা যায় একটি নির্দিষ্ট এবং পরিচিত গন্ধ মানুষকে আবেগতাড়িত করে তোলার ক্ষমতা রাখে।

আমাদের নমনীয় ভাবটিকে বজায় রাখতে অবশ্যই একটি জন্য ভাল পারফিঊমের প্রয়োজন পড়ে। তাই বলে আপনি আপনার সম্পূর্ণ জীবনের জন্য প্রতিদিন একই সুগন্ধি নিশ্চয় ব্যবহার করতে যাবেন না সেটা যতই আপনার পছন্দের পারফিউম হোক না কেন। পারফিউম নির্বাচনের ক্ষেত্রে এমন সুগন্ধি কিনুন যা আপনার ব্যক্তিত্বকে সঠিকভাবে ধরে রাখবে এবং আপনার ত্বকেও ভাল সামঞ্জস্য রাখবে।

আরও জানতে দেখুন>>বাড়িতেই বানিয়ে নিন পারফিউম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here