অনলাইনে পারফিউম ক্রয়ের ক্ষেত্রে যে বিষয়গুলো মাথায় রাখবেন !

0
3
অনলাইনে পারফিউম ক্রয়ের ক্ষেত্রে যে বিষয়গুলো মাথায় রাখবেন ! 
অনলাইনে পারফিউম ক্রয়ের ক্ষেত্রে যে বিষয়গুলো মাথায় রাখবেন ! 

অনলাইনে পারফিউম ক্রয়ের ক্ষেত্রে যে বিষয়গুলো মাথায় রাখবেন ! 

অনলাইনে পারফিউম ক্রয়ের ক্ষেত্রে যে বিষয়গুলো মাথায় রাখবেন, হতে পারে আপনি বড় কোন শহরের বাসিন্দা নন। কিন্তু ভাল ভাল পারফিউম শপগুলো মূল শহরে আছে, সেই ক্ষেত্রে তো আর সব সময় আপনার শহরে যাওয়া সম্ভব নাও হতে পারে। অনলাইনের ব্যাপারটা এখানঅব্দি চলে এসেছে সকলের সুবিধা-অসুবিধার কথা চিন্তা করে।

আবার এটাও হতে পারে যে হয়তো কারো থেকে আপনি একটি পারফিউমের নাম শুনেই তা কিনে ফেললেন চট করে,কিন্তু পারফিউমটির লিকুইড হয়তো আপনার স্কিনের জন্য সুখকর নাও হতে পারে।

এতসব কিছু চিন্তা করে আমরা আজ অনলাইনে ক্রয়ের ক্ষেত্রে কিছু বিষয় নিয়ে আলোচনা করবো।

Step 1 :  বিশ্বস্ত অনলাইন শপকে বাছাই করুন

পারফিউম কেনার প্রথম এবং গুরুত্বপূর্ণ বিষয়টি হলো বিশ্বস্ত অনলাইন শপ।বিশ্বস্ত অনলাইন শপগুলো থেকে ভাল ব্র্যান্ড এর পারফিউম আপনি নিশ্চিন্তে কিনতে পারবেন। তাদের বেশিরভাগগুলোই দেশের বাইরে থেকে নামীদামী ব্র্যান্ড এর পারফিউম আমদানি করে থাকে এবং বেশিরভাগই বারকোড স্কেনার দিয়ে পরীক্ষিত। এরকম শপগুলো থেকে কিনতে গেলে আপনি ঠকবেন না এটা নিশ্চিত বলা যায়।

Step 2 : অনুসন্ধান করে নিন

এখন অনেক কিছুই সহজ হয়ে এসেছে ইন্টারনেটের কারনে। আপনি যে পারফিউমটি কিনতে চান সেটি নিয়ে যদি আগে থেকে কোন ধারনা না থাকে,তবে ইন্টারনেটের বিভিন্ন পারফিউম ব্লগ থেকে জেনে নিতে পারেন।পারফিউমটির সুগন্ধি কেমন হতে পারে, কতক্ষন স্থায়ী হয়, কি পরিমার লিকুইড থাকে , এরকম অনেক তথ্যই কিন্তু ব্লগে লিখে দেয়া থাকে। তাছাড়া , প্রায়ই সকল অনলাইন শপই  আপনাকে আপনার পছন্দের পারফিউমটি সম্পর্কে ধারনা দিয়ে দেয়।

Step 3 : বিক্রয় অ্যাসোসিয়েটস সঙ্গে ডিল করে নিন

আপনি ঠিক কি ধরনের পারফিউম চাচ্ছেন তা অ্যাসোসিয়েটস এর কাছে জানিয়ে দিন। আর আপনার যদি কোন পছন্দের পারফিউম থেকে থাকে তাহলে সেটি নিয়ে অ্যাসোসিয়েটস এর কাছে প্রশ্ন করুন –

–পারফিউমটির নির্ধারিত মূল্য কত ?

–পারফিউমটির সুগন্ধি কতক্ষন স্থায়ী হবে ?

–পারফিউমটি কোথা থেকে আমদানি করা হয়েছে ?

–পারফিউমটির পরিমাণ কতটুকু ?

Step 4 : ব্র্যান্ড এর পারফিউম কিনুন

সব সময় চেনাজানা ব্র্যান্ড এর পারফিউম কিনতে সচেতন হন। ননব্র্যান্ড এর  কোন পারফিউম কিনে হয়ত সেটি আপনার স্কিনের জন্য সুখকর নাও হতে পারে। আবার না জেনে ক্রয়কৃত পারফিউমটির সুগন্ধি আপনার পছন্দ নাও হতে পারে। সেইক্ষেত্রে আপনি পরিচিত এবং ভাল ব্র্যান্ড এর দিকে ঢু মারতে পারেন। যেমন : ডিয়োর , গুচি , হুগো বস। তাদের কাছে নতুন কি আছে দেখুন।

Step 5 : আসল পারফিউম কি না নিশ্চিত হয়ে নিন

যেকোন পারফিউম কেনার পূর্বে আমাদের সকলের উচিত পারফিউমটি আসল নাকি নকল তা যাচাই করে দেখা। বর্তমান বাজার নকল দ্রব্যে সয়লাব। তাই কখন কোথায় আসল জিনিসের আশ্বাসে নকল জিনিসটি দিয়ে দেয়া হয় তার ঠিক নেই। তাই যার কাছ থেকেই পারফিউম কিনুন না কেন বারকোড স্কেনার দিয়ে আসল-নকল যাচাই করে নিন।

আরও দেখুন>>>বিশ্বের সুগন্ধিময় পারফিউম জাদুঘর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here