গরমে কেমন পারফিউম ব্যবহার করবেন?

0
3
গরমে কেমন পারফিউম ব্যবহার করবেন?

গরমে কেমন পারফিউম ব্যবহার করবেন?

বেড়ে চলেছে গ্রীষ্মের উত্তাপ। রাস্তায়, অফিসে সব জায়গায় ঘেমে অস্থির হয়ে উঠছে সবাই। অস্বস্তিকর গরমে পারফিউমের সৌরভই পারে আপনার আশেপাশের পরিবেশকে সুন্দর করে তুলতে। তাই গরমে কেমন পারফিউম ব্যবহার করবেন, তা জানা জরুরি।

পারফিউম হওয়া চাই হাল্কা : গরমে ঘামের গন্ধ দূর করতে অনেকে কড়া পারফিউম ব্যবহার করেন শরীরে। এতে উল্টো উৎকট একটা গন্ধ তৈরি হয়, যা আপনাকে সবার সামনে বিব্রত করতে পারে। তাই সাইট্রাসি, ফ্রুটি উপাদানের পারফিউম ব্যবহার করা উচিত। মাস্ক ও অ্যাম্বার উপাদানসহ পারফিউম এড়িয়ে চলুন।

মিক্স করতে পারেন : একই পারফিউম ব্যবহার না করে গরমে দু’ তিন ধরনের পারফিউম ব্যবহার করে অন্য রকম সুবাস পেতে পারেন। জেসমিন, রোজমেরি, টিউবার রোজ ও লেমন সৌরভের পারফিউম এক সঙ্গে ব্যবহার করতে পারেন।

নারী-পুরুষ সবার একই সুগন্ধি : প্রকৃত পক্ষে সুগন্ধি ব্যবহারের কোনো লিঙ্গ বৈষম্য নেই। পুরুষদের পারফিউমও নারীরা ব্যবহার করতে পারেন। এই গ্রীষ্মে সুগন্ধির বৈচিত্র্য আনতে নারীরা মাঝে মধ্যে পুরুষদের পারফিউম বেছে নিতে পারেন।

অতিরিক্ত সুগন্ধি নয়: খুব গরম, তাই ঘামের গন্ধ লুকাতে শরীরে অতিরিক্ত পারফিউম দেওয়া উচিত নয়। অতিরিক্ত সুগন্ধি উৎকট হয়ে উঠতে পারে। হাতের কব্জিতে বা কলারের কোণে পারফিউম স্প্রে করাই যথেষ্ট।

যেখানে যে পারফিউম : গরমে হাল্কা পারফিউম গায়ে মাখুন। ভারি পারফিউমে আপনার মাথাব্যথা হতে পারে। আরেকটি বিষয় জরুরি তা হলো- পরিবেশ অনুযায়ী পারফিউম গায়ে মাখা। অফিসে লাইম ও ভ্যানিলা সুগন্ধি ভালো মানাবে। কফি শপে ডেটে যাচ্ছেন? তাহলে সাইট্রাস, সুইট অ্যামন্ড, রোজ এ জাতীয় সুগন্ধি প্রাধান্য দিন। পার্কে ডেট করতে যাচ্ছেন? তাহলে পাইন, সেডারউড, ওক, অরেঞ্জ  জাতীয় সুগন্ধি বেছে নিন। রাতে বের হলে ফ্লোরাল সেন্ট যেমন- জেরানিয়াম, ম্যান্ডারিন, পিপারি বা অ্যাম্বার সুগন্ধি বেছে নিতে পারেন।

আরেকটি কথা, অনেকেই কব্জিতে পারফিউম স্প্রে করেই সঙ্গে সঙ্গে দু হাত ঘষতে থাকেন, এতে পারফিউমের সুগন্ধি হারিয়ে যায়। তাই স্প্রে করার পর শরীরে সুগন্ধি স্থায়ী হওয়ার সময় দিন।

Branoo তে রয়েছে উপরের সব গুলো পারফিউম সহ আর বিভিন্ন ব্র্যান্ডের পারফিউম যা সরাসরি দুবাই থেকে আমদানিকৃত।

শুধু তাই নয় আপনি আপনার পছন্দের যেকোন ব্র্যান্ডের পারফিউম আমদানি করতে পারবেন Branoo এর মাধ্যমে। এই জন্য আপনাকে কোন বাড়তি মূল্য পরিশোধ করতে হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here