পারফিউমের ব্যাপারে খেয়াল রাখুন কিছু বিষয়

0
3
পারফিউমের ব্যাপারে খেয়াল রাখুন কিছু বিষয়
পারফিউমের ব্যাপারে খেয়াল রাখুন কিছু বিষয়

পারফিউমের ব্যাপারে খেয়াল রাখুন কিছু বিষয়

পারফিউমের ব্যাপারে খেয়াল রাখুন কিছু বিষয়, প্রাচীনকাল থেকে আভিজাত্যের প্রতীক এই সুগন্ধি। রুচিশীল সুগন্ধির ব্যবহার উপস্থাপনযোগ্য ব্যক্তিত্ব এর বহিঃপ্রকাশ ঘটায়। আপনি সুগন্ধি ব্যবহারের আদব-কায়দা যত ভালো রপ্ত করতে পারবেন, আপনার ব্যক্তিত্বও তত অসাধারণ হয়ে ফুটে উঠবে।

পারফিউম ব্যবহারের যেমন কিছু নিয়ম রয়েছে, ঠিক তেমন পারফিউম ক্রয় করার পূর্বেও কিছু ব্যপার খেয়াল রাখতে পারলে ভালো হয়। অনেকেই রয়েছে যারা পারফিউমের জগতে নতুন। আবার অনেকে রয়েছে যারা তাদের পছন্দের ব্র্যান্ড ব্যতীত অন্য কোন পারফিউম ব্যবহার করেন না। ঠিক তেমনি অনেকেই আছেন যারা প্রতি নিয়ত তাদের সুগন্ধি পরিবর্ত্ন করেন এবং এক এক সময় এক এক সুগন্ধি ব্যবহার করেন।

১) অ-ডি-টয়লেট (ইডিটি)-এর থেকে অ-ডি-পারফিউম (ইডিপি)-এর গন্ধ বেশি দীর্ঘস্থায়ী।

২) হাতে স্প্রে করে নয়, পারফিউম কেনার আগে স্মেলিং স্ট্রিপেই স্প্রে করে গন্ধ শোঁকাই উচিত। এই পদ্ধতির নাম ‘টপ কোট’।

৩) এক জায়গায় দুবার স্প্রে করলে হয়তো পারফিউমের আসল গন্ধ পাবেন না। তাই চেষ্টা করুন ভিন্ন ভিন্ন স্থানে স্প্রে করার।

৪) বিভিন্ন গন্ধের পারফিউম পর পর স্প্রে করলে গন্ধ বুঝতে সমস্যা হয়। তাই পর পর স্প্রে না করে ভিন্ন ভিন্ন দিনে ভিন্ন ভিন্ন পারফিউম ব্যবহার করলে গন্ধ বুঝতে সুবিধে হবে।

৫) পারফিউমে ব্যবহৃত তরলের পরিমাণ দেখে তার পরেই সেটি কিনবেন। ২০-৪০ শতাংশ ঘনত্বযুক্ত তরলই পারফিউমের জন্য আদর্শ।

৬) অনেকে পারফিউমের উপরের লেখা দেখে পারফিউমের ব্যপারে ধারণা তৈরি করে নেন। একশোটির বেশি উপাদান দিয়ে তৈরি হয় পারফিউম, যার প্রত্যেকটির নাম উল্লেখিত থাকে না পারফিউমের বোতলের গায়ে।

৭) একই পারফিউমের সুগন্ধ এক একজন মানুষের ক্ষেত্রে এক এক রকম লাগবে। কারণ স্বাভাবিক দেহগন্ধের সঙ্গে বিক্রিয়ায় সেই সুগন্ধি ভিন্ন ভিন্ন গন্ধে প্রতিভাত হবে।

Branoo.com নিজেরাই বিভিন্ন ধরনের পারফিউম আমদানি করে থাকে। সরাসরি নিজেরা আমদানি করে বলে পারফিউমের গুনগত মানে কোন রকম ঘাটতি থাকে না। তাই ১০০% অরিজিনাল পারফিউম কিনার জন্য visit করতে পারেন www.Branoo.com অথবা ফোন করতে পারেন 01781882888 এই নাম্বারে।

আরও দেখুন>>>পারফুম এবং পারফিউম মধ্যে ভিন্নতা কোথায় ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here