জেনে নিই পারফিউম ব্যবহারের কিছু নিয়ম

0
3
জেনে নিই পারফিউম ব্যবহারের কিছু নিয়ম 
জেনে নিই পারফিউম ব্যবহারের কিছু নিয়ম 

জেনে নিই পারফিউম ব্যবহারের কিছু নিয়ম 

জেনে নিই পারফিউম ব্যবহারের কিছু নিয়ম,তরুণ কিংবা তরুণী সকলের একটা মাত্র চাওয়া, নিজেকে সর্বদা ফ্রেস এবং কুল রাখা। আর এই চাওয়া মিটানোর শ্রেষ্ঠ উপায় “পারফিউম ” অথবা “বডিস্প্রে”।তাইতো বরাবরই উঠতি বয়সের তরুণ-তরুণীদের নিত্য ব্যবহারিক কসমেটিসের মধ্যে বেশি পছন্দের তালিকায় থাকে পারফিউম বা সুগন্ধি।

এখন আসুন জেনে নিই সৌরভ ব্যবহারের কিছু নিয়ম।

১) পারফিউম স্থায়ীত্ব অনেকাংশেই নির্ভর করে ত্বকের ধরনের উপর। যার ত্বক যত বেশী তৈলাক্ত তার ত্বকে সৌরভ তত বেশী স্থায়ী হয়। তাই সৌরভ ব্যবহারের আগে ত্বকে ময়্সচারাইজার ব্যবহার করলে সৌরভ দীর্ঘস্থায়ী হয়।

২) পারফিউম ব্যবহারের শ্রেষ্ঠ সময় হচ্ছে ঠিক গোসল করার পর পর। কারণ গোসলের পর পরিচ্ছন্ন ত্বকে সৌরভের সঠিক গন্ধ পাওয়া যায়।

৩) পারফিউম সবসময় কম আলো, ঠান্ডা এবং শুষ্ক স্থানে সংরক্ষন করা উচিৎ। অতিরিক্ত আলো, তাপমাত্রা এবং আদ্রতা সৌরভের জন্য ক্ষতিকর।

৪) পারফিউম স্প্রে করার পর কখনই রাব করা বা ঘষা উচিৎ নয়, এতে পারফিউমের স্বাভাবিক গন্ধ নষ্ট হয়প যায়।

৫) পারফিউম সবসময় পালস পয়েন্ট গুলোতে ব্যবহার করা উচিত, এই অংশ গুলোতে শরীরের সবচেয়ে বেশী তাপ উৎপন্ন হয় যা সৌরভের স্বাভাবিক বিকাশের জন্য প্রয়োজনীয় । যেমন : দুই কানের পিছনে, দুই বাহুর এর ভাজে, দুই হাতের কব্জিতে, দুই হাটুর পিছনে।

৬) কখনওই বাথরুমে পারফিউম সংরক্ষণ করা উচিৎ নয়, এতে সৌরভের স্থায়ীত্ব কমে যায় অনেকাংশেই।

৭) কখনওই সরাসরি চুলে পারফিউম স্প্রে করা ঠিক না। পারফিউম এ অ্যালকোহল এর পরিমাণ বেশী থাকায় তা চুলে সরাসরি ব্যবহার না করাই শ্রেয়।

৮) পারফিউম অবশ্যই স্থান, সময় এবং আবহাওয়া বুঝে ব্যবহার করা উচিৎ।

৯) ধরন অনুযায়ী সুগন্ধি মাখতে হয়। গোসল করে পোশাক পরার আগেই শরীরে সুগন্ধি মাখা ভালো। কাপড়ে সুগন্ধি দিলে দাগ হয়ে যেতে পারে। ডিওডোর‌্যান্ট শরীরে যেসব জায়গা ঘামে বিশেষ করে বাহুমূল ও ঘাড়ে ব্যবহার করুন। অন্য সুগন্ধি কানের লতি, কবজি, গলা, ঘাড় ও পাল্স পয়েন্টে ব্যবহার করুন। এ অংশগুলোতে ছয় ইঞ্চি দুর থেকে স্প্রে করুন। জেল বা লোশন টাইপ সুগন্ধি লাগানোর পর ভালো করে ডলে নিন। এ ছাড়া বাতাসে স্প্রে করে তার মধ্য দিয়ে হেঁটে যান তাতে স্প্রে কণাগুলো আপনার শরীরে ছড়িয়ে পড়ে ভালো গন্ধ ছড়াবে।

১০) পারফিউম তা যত দামীই হোক না কেন তা ৩-৫ বছরের বেশী ভালো থাকে না। তাই সৌরভের যথাযথ ব্যবহার করুন।
Branoo.com নিজেরাই বিভিন্ন ধরনের পারফিউম আমদানি করে থাকে। সরাসরি নিজেরা আমদানি করে বলে পারফিউমের গুনগত মানে কোন রকম ঘাটতি থাকে না। তাই ১০০% অরিজিনাল পারফিউম কিনার জন্য visit করতে পারেন www.Branoo.com অথবা ফোন করতে পারেন 01781882888 এই নাম্বারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here