যেনে নিন কোথাই কখন কি পারফিউম ব্যবহার করবেন

0
4
যেনে নিন কোথাই কখন কি পারফিউম ব্যবহার করবেন 
যেনে নিন কোথাই কখন কি পারফিউম ব্যবহার করবেন 

যেনে নিন কোথাই কখন কি পারফিউম ব্যবহার করবেন 

যেনে নিন কোথাই কখন কি পারফিউম ব্যবহার করবেন,পারফিউম বা সুগন্ধি বর্তমান সময়ের সাজ-সজ্জার একটি গুরুত্বপূর্ণ উপাদান। হলিউড সুন্দরী মেরিলিন মনরো রাতে শ্যানেল ফাইভ দিয়ে ঘুমাতেন। এটি একটি পারফিউম। আমাদের মধ্যেও আছেন এমন অনেকে, যাঁরা পারফিউম ছাড়া সময় পার করেন না। মোগল রাজাদের খুব পছন্দ ছিল সুগন্ধি। কোন অনুষ্ঠানে পারফিউম বা বডি স্প্রে ছাড়া কারোরই চলে না। মিসরীয়রা প্রথম এর প্রচলন ঘটিয়েছিল লতাগুল্মের নির্যাস থেকে। কিন্তু স্থান এবং পর্যায় ভেদে সুগন্ধি ব্যবহার করা না হলে তা মাঝে মাঝে অস্বস্তির কারণ ও হতে পারে।

অতিরিক্ত সুগন্ধি নয়:

খুব গরম, তাই ঘামের গন্ধ লুকাতে শরীরে অতিরিক্ত পারফিউম দেওয়া উচিত নয়। অতিরিক্ত সুগন্ধি উৎকট হয়ে উঠতে পারে। হাতের কব্জিতে বা কলারের কোণে পারফিউম স্প্রে করাই যথেষ্ট।

কোথায় কেমন সুগন্ধি :

সুগন্ধি নির্ভর করে নিজের রুচির ওপর। কর্মস্থলে বা কোনো চাকরির সাক্ষাৎকারে কড়া সুগন্ধি এড়িয়ে যেতে হবে। সারা দিন সজীবতা বজায় রাখতে মৃদু ঘ্রাণের কোন সুগন্ধি ব্যবহার করুন। এটি যেমন আপনাকে স্নিগ্ধ রাখবে তেমনি আশপাশের মানুষের কাছেও হয়ে উঠবে আপনার সুরুচির পরিচায়ক। দিনের বেলায় মৃদু ঘ্রাণের সুগন্ধি ব্যবহার করা যেতে পারে। রাতের কোন অনুষ্ঠানে একটু কড়া কোনো সৌরভ বেছে নিতে পারেন, তবে খেয়াল রাখতে হবে তা যেন অন্যের অস্বস্তির কারণ না হয়।

কফি শপে যাচ্ছেন?  তাহলে সাইট্রাস, সুইট অ্যামন্ড, রোজ এ জাতীয় সুগন্ধি প্রাধান্য দিন। পার্কে বেড়াতে গেলে পাইন, সেডারউড, ওক, অরেঞ্জ জাতীয় সুগন্ধি বেছে নিন।

রাতে বের হলে ফ্লোরাল সেন্ট যেমন- জেরানিয়াম, ম্যান্ডারিন, পিপারি বা অ্যাম্বার সুগন্ধি বেছে নিতে পারেন।

পারফিউমের ঘ্রাণ পেতে যদিও বিজ্ঞাপনে দেখানো হয় অতিরিক্ত মাত্রায় পারফিউম ব্যবহার করতে,  কিন্তু  পারফিউম এর ক্ষেত্রে আপনাকে একটু পরিমিত ব্যবহার করতে হবে। হালকা হোক বা কড়া,  আপনার পারফিউমের ঘ্রাণ আপনার দুই থেকে তিন ফুটের বাইরের মানুষের কাছে যাতে না পৌঁছায় এমনভাবে পারফিউম দিন।

যেকোনো সুন্দর ঘ্রান কিন্তু আমাদের মনে একটা ইতিবাচক প্রভাব রাখে। মনকে করে ফুরফুরে এবং জাগিয়ে তোলে এক সুখানুভূতি। আর এ কারনেই দেখা যায় মানুষ সুগন্ধি বা পারফিউম ব্যবহার করে থাকে। মনকে অনাবিল আনন্দ দেয়ার পাশাপাশি আত্মবিশ্বাসে পূর্ণ ব্যক্তিত্ব ও নান্দনিক রুচির পরিচায়ক ও এই সুগন্ধি। তাই সভ্য জীবনযাপনে পারফিউম নারী পুরুষ ভেদে সবার জন্যই এক অপরিহার্য প্রসাধন।

Branoo.com নিজেরাই বিভিন্ন ধরনের পারফিউম আমদানি করে থাকে। সরাসরি নিজেরা আমদানি করে বলে পারফিউমের গুনগত মানে কোন রকম ঘাটতি থাকে না। তাই ১০০% অরিজিনাল পারফিউম কিনার জন্য visit করতে পারেন www.Branoo.com অথবা ফোন করতে পারেন 01781882888 এই নাম্বারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here