বাড়িতেই বানিয়ে নিন পারফিউম

0
3
বাড়িতেই বানিয়ে নিন পারফিউম

বাড়িতেই বানিয়ে নিন পারফিউম

সামনেই আসছে গরমের মরশুম। আর গরমকাল মানেই হলো অতিরিক্ত ঘাম। এই অতিরিক্ত ঘাম একদিকে যেমন আপনার তাজা ভাবটা ম্লান করে দেয়,অন্যদিকে একপ্রকার দুর্গন্ধের সৃষ্টি করে।

তাই বছরের এই সময়টায় পারফিউমের ব্যবহার অনেকাংশে বেড়ে যায়। এমন অনেকেই আছেন যারা সারাবছর পারফিউম মাখেন না, কিন্তু তিনিও গরমে বাড়ি থেকে বেরোনোর সময় পারফিউম স্প্রে করে বের হন। অনেকের আবার দেখা যায়,পারফিউম সহ্য হয় না। ত্বক এতই সেন্সিটভ যে, পারফিউম স্প্রে করলে ফুসকুড়ি হয়। ত্বক জ্বলতে থাকে।

বর্তমান বাজার এখন নকল পারফিউমে সয়লাব। দেখা যায়, অনেকের আবার তাদের সামর্থ্যের বাইরে থাকায় ১৫০-২০০ টাকা দামের সস্তার পারফিউম ব্যবহার করে ত্বকের ক্ষতি করতে থাকে । ভালমানের পারফিউমের দাম ১৫০০ টাকা, ২০০০ টাকারও হয়। সেগুলির গন্ধ দারুণ। ত্বকের জন্যে নিরাপদ। কিন্তু হাজার হাজার টাকা খরচ করে পারফিউম কিনতে চান না নিম্নবিত্ত পরিবারগুলো। তবে এবার সেই সমস্যা মিটতে পারে। প্রয়োজনীয় সামগ্রী জোগাড় করে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন মনের মতো পারফিউম। কম খরচে পেয়ে যাবেন মনের মতো সুবাস।

দামি পারফিউম তৈরি হয় বিশেষ পারফিউম বেসের সাহায্যে। সেই পারফিউম বেসের খুব চড়া গন্ধ। একবার স্প্রে করলে ২৪ ঘণ্টা গন্ধ থাকে। এমনকি, কাপড় ধোঁয়ার পরও গন্ধ যেতে চায় না। ওই পারফিউমে অ্যালকোহল মেশানো থাকে। কিন্তু আমরা বাড়িতে যে পারফিউম তৈরি করতে পারি, সেটি অ্যালকোহল বেসড্ পারফিউম নয়। এটি অয়েল বেসড্ পারফিউম। এই পারফিউমের কোনও পার্শ্বপ্রতিক্রিয়া থাকে না। ৪০০০ বছর আগে গ্রিস, রোম ও ইজিপ্টে অয়েল বেসড্ পারফিউমই ব্যবহার হত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here