বিশ্বের সুগন্ধিময় পারফিউম জাদুঘর

0
3
বিশ্বের সুগন্ধিময় পারফিউম জাদুঘর
বিশ্বের সুগন্ধিময় পারফিউম জাদুঘর

বিশ্বের সুগন্ধিময় পারফিউম জাদুঘর

বিশ্বের সুগন্ধিময় পারফিউম জাদুঘর,প্যারিসের প্রাণকেন্দ্রে অবস্থান করছে বিশ্বের সুগন্ধিময় জাদুঘর যার নাম The Musée du Parfum। একটি এক ধরনের, মজা এবং শিক্ষামূলক যাদুঘর। সুগন্ধি হল জীবনের বিলাসিতা বস্তু তৈরীর আনয়ন এবং এখন আমাদের দৈনন্দিন জীবনের অংশ।

জাদুঘরে দর্শনার্থীদের আগমন ঘটে সুগন্ধি তৈরিতে কাঁচামাল থেকে উৎপাদন প্রক্রিয়া, চাষ, নিষ্কাশন, দ্রবীভূতকরণ, সূত্র, শিল্পায়ন এবং বোতলজাতকরণ ইত্যাদি দেখার জন্য। এবং মুখ্য “ঘ্রাণের” সৃজনশীল প্রক্রিয়া এবং কাজ এর ধারণা নিতে। এটি হল জাদুঘরের একটি অংশ বিশেষ।
জাদুঘরটির অপর আকটি অংশে প্রাচীন মিশরের প্রাচীনতম বোতলগুলির একটি ঐতিহ্যগত সংগ্রহকে তুলে ধরেছে যা প্রাচীন মিশরের প্রাচীনতম থেকে ২0 শতকের শেষের দিকে কৌল পট, পোমন্ডার, ভিনিগারেট, সুগন্ধি বার্নার্স, পাত্র-পাত্র, ভ্রমণ সেট, লবণের বোতল এবং মূল্যবান বোতল সুগন্ধযুক্ত।

* পটভূমি
Musée du Parfum একটি বিস্ময়কর স্থাপত্য, এটি একটি পরিচিত স্থানে অবস্থিত। ঊনবিংশ শতাব্দীতে, এই পটভূমিতে ছিল প্রাচ্য শৈলীতে নির্মিত ইডেন থেট্রের স্থান। এ সময়ে বেশিরভাগ ক্ষেত্রেই ফেটিয়েবল ব্যালেগুলি এই স্থানে অনুষ্ঠিত হয়েছিল। পরবর্তীতে  এটি ম্যারি-টু-রাউন্ডে রূপান্তরিত হয় যেখানে প্যারিসের লোকেরা কি উপায়ে চক্র করা হয় তা  শিখতে শুরু করে। 1896 সালে হাউসসম্যানীয় ভবনগুলির একটি সেট তৈরি করা হয়েছিল, যেখানে বিখ্যাত ইংরেজ আসবাবপত্র বিক্রেতা ম্যাপেল অ্যান্ড কো প্রতিষ্ঠিত দোকান এবং পরবর্তী  তা 118 বছর ধরে চলে! তারা ২014 সালে ব্যবসা বন্ধ করে দেয়।

* কাচামাল
এটি একটি ক্ষুদ্র কক্ষ যার প্রতি প্রতিটি আত্মার একটি কৌতুহল রয়েছে। এইস্থানে ইতিহাসের প্রথম সুগন্ধি গবেষণাগার সম্পর্কে বলা। এখানে শোকেসে রয়েছে গ্রীক দিনে ব্যবহৃত বস্তুগুলি প্রদর্শন করা হয় ঔষধ প্রস্তুতকারক জার, মানচিত্র, খোদাই করা নকশা, পশু বিষয়বস্তু ও উপাদান, পরিমাপ/প্রমিত যন্ত্র এবং উদ্ভিদসংক্রান্ত চিত্র ও ব্যাখা। কপিরাইট আইনে পূর্বানুমতি: প্রদর্শনী বস্তু অতীত দিনে ব্যবহৃত উপস্থাপন করে। একটি ইন্টারেক্টিভ পরিকল্পনা দর্শণার্থীদের পাঁচটি মহাদেশের ঘ্রাণজনিত যাত্রার প্রস্তাব দেয়, যা সবচেয়ে প্রতীকী সুগন্ধযুক্ত ফুলের বৈশিষ্ট্যগুলি: চীনা ওসমান্থস, ইতালীয় বার্গামট, অস্ট্রেলিয়ান চন্দনবর্ণ ইত্যাদি।

* স্টিলস রুম
এখানে,  দর্শনার্থীরা নিমগ্ন থাকে ২0 তম শতাব্দীর একটি সুগন্ধী কারখানার পারিপার্শ্বিক অবস্থা নিয়ে। স্টিলস, প্রাচীন ফটোগুলি এবং আর্কাইভ ফিল্মগুলি সুগন্ধি তৈরির বিভিন্ন পর্যায়ে প্রত্যাবর্তন করে এবং দেখায় যে গত শতাব্দীতে পারফিউম সমূহ বাণিজ্য কিভাবে বিবর্তিত হয়েছে। যদিও আধুনিক এবং যান্ত্রিক, অঙ্গভঙ্গি একই থাকে – পুরুষ ও নারীর পারফিউম কিভাবে  সংগ্রহ করে, নির্বাচন করে, মিশ্রন করে এবং মূল্যবান ইলিক্সিস বোতল তৈরী করে।

* মাস্টার “নাক”
জাদুকরর তথা শিল্পী তথা একজন রসায়নবিদ, সুগন্ধিবিশেষে তাদের মাস্টারপিস রচনা করার জন্য তাদের সমস্ত প্রতিভা দিয়ে থাকে। তারা অনন্য। তারা জানেন কিভাবে ভোগদখল এবং তাদের নিজস্ব ঘ্রাণজ স্বাক্ষর বিকাশ করবেন। প্রায়ই শিল্পকর্মের তুলনায়, সুগন্ধি তৈরির প্রক্রিয়াটি বেশ কয়েক মাস এবং কখনও কখনও বছর লাগে। প্রকৃত সৃজনশীল প্রতিভাধর, তাদের শিল্প তাদের আত্মবিশ্বাস, জ্ঞান এবং সময়ের উদ্দীপনা স্থানান্তর করার ক্ষমতা রাখে।

* সংগ্রহসমূহ
সুগন্ধিবিশেষ-সংক্রান্ত objects একটি ব্যতিক্রমী সুগন্ধি সংগ্রহ আশ্রয়স্থান।  মেসেন ফ্রাগাগার্ড যাদুঘরে দুর্লভ প্রদর্শনী এবং বয়সের প্রবণতা থেকে সুগন্ধিবিশেষ তাদের তিনটি রাজ্যে এখানে পাওয়া যায়: তরল, কঠিন এবং বাষ্পীয়। সংগ্রহ ক্রম ও ঐতিহাসিক ক্রমের মধ্যে সুগন্ধি এবং তার বিভিন্ন ব্যবহার বিভিন্ন দিক প্রতিফলিত।

* লেবেল রুম
সুগন্ধি বোতল একটি অপরিহার্য বৈশিষ্ট্য,  যার প্রথম শিল্পায়ন লেবেল যেটি 19 শতকের শেষের দিক থেকে বোতলের সহিত দেখা যায়।

* ওলফ্যাশন রুম
এইস্থানে মেজেন ফ্রাগাগার্ডের প্রধান মাইলফলকগুলির একটি লেআউটের মধ্যে দর্শকরা একটি ঘ্রাণজনিত চ্যালেঞ্জ উপভোগ করতে পারে এবং তাদের গন্ধ অনুভব করতে পারে।

* পারফিউমারের কর্মশালা
এই দরজা পিছনে… একটি অভূতপূর্ব সুগন্ধি পরীক্ষাগার, এই এলাকা, আমাদের Perfumer এর কর্মশিশু কর্মশালা যেখানে আপনি সুবাস নির্মাণের রহস্য আবিষ্কার করতে পারবেন।

এছাড়াও এই যাদুঘরে রয়েছে আরো বিভিন্ন ভাগ এবং দেখা ও শেখার মত অনেক কিছু।

Branoo.com নিজেরাই বিভিন্ন ধরনের পারফিউম আমদানি করে থাকে। সরাসরি নিজেরা আমদানি করে বলে পারফিউমের গুনগত মানে কোন রকম ঘাটতি থাকে না। তাই ১০০% অরিজিনাল পারফিউম কিনার জন্য visit করতে পারেন www.Branoo.com অথবা ফোন করতে পারেন 01781882888 এই নাম্বারে।

আরও দেখুন>>>শীতের যে পারফিউম ব্যবহার করবেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here