শীতের যে পারফিউম ব্যবহার করবেন

0
4
ব্যক্তিত্ব ফুটিয়ে তোলার জন্য সঠিক পারফিউম
ব্যক্তিত্ব ফুটিয়ে তোলার জন্য সঠিক পারফিউম

শীতের যে পারফিউম ব্যবহার করবেন 

শীতের যে পারফিউম ব্যবহার করবেন,এখন ঠিক এমন একটা ট্রেন্ড এসে গেছে যে, প্রতিটি ঋতুর জন্য আলাদা সুগন্ধি।

কোনোটা ফুলেল আবার কোনোটা কস্তূরীর গন্ধযুক্ত। গরমে ঘামের অস্বস্তিকর গন্ধ থেকে মুক্তি পেতে আমরা পারফিউম ব্যবহার করলেও  শীতের সময়ে অনেকেই এই বিষয়টা নিয়ে সচেতন থাকি না। যা আসলেই সকলের মাথায় রাখা উচিত।

একটা ব্যাপার খেয়াল করলে দেখবেন যে, সুগন্ধি এখন আর কেবল বিলাসিতা বা অভিজাত্যের অংশ নয়, সারা বছরের নিত্য প্রয়োজনীয়  একটা অনুষঙ্গ।

শীতে বেশি পোশাক পরার জন্য সব পারফিউম তার সুবাস ছড়াতে পারেনা। তাই আপনার দৈহিক গঠনের ওপর ভিত্তি করে পারফিউম পছন্দ করবেন। শুকনো ও আর্দ্রতাশুন্য ত্বকে পারফিউমের সুগন্ধি বেশিক্ষণ স্থায়ীও হয় না, এজন্য কড়া কোনো সুগন্ধি ব্যবহার করাটাই ভালো।

মেয়েদের সুগন্ধিতে বেশি থাকে ফুলের ব্যবহার। রোমান্টিক ও মিষ্টি গন্ধ ছড়িয়ে দিতে ওস্তাদ ফুল থেকে তৈরি সুগন্ধিগুলো। Dior Poison Girl, Daisy Marc Jacobs, Gucci Bamboo Limited Edition,Victoria’s Secret, Black Opium Floral Shock Yves Saint Laurent, Carolina Herrera Good Girl, Turquoise Michael Kors, Clinique Happy, Chanel N°5, Viktor&Rolf Flowerbomb Eau de Parfum প্রভৃতি সুগন্ধি মাতিয়ে রাখবে সারা দিন।

শীতে পরফিউম বেশি সময় স্থায়ী করতে যা কি করবেন?

*পোশাক পরার পর পারফিউম ব্যবহার করবেন।
*পারফিউম ব্যবহারের পর ময়েশ্চারাইজার লাগিয়ে নিলে সুগন্ধ থাকবে বেশিক্ষণ। ত্বকের যে অংশে পারফিউম বা সুগন্ধি লাগিয়েছেন তার ওপর নন-সেন্টেড ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।
*পুরুষের জন্য Hugo Boss, Davidoff, One Million, Acqua Di Gio, Ck Obsession। এছাড়া নারীরা অ্যাম্বার, ভেনিলা এবং সিনামন জাতীয় সুগন্ধিগুলো ব্যবহার করতে পারেন যেগুলো অরেঞ্জ, ক্যারামেল, লেমন অথবা ফ্রুটস এর গন্ধযুক্ত। উল ওয়াটার  কোরাস ক্যালভিন ক্লিনার, বারবারি, স্কাটাও ব্যবহার করতে পারেন।
*অবশ্যই ভালো ব্র্যান্ডের পারফিউম ব্যবহার করবেন।

কিভাবে বেছে নেবেন?
*  কড়া সুগন্ধি :  গ্রীষ্মকাল আলো, হালকা ও মৃদু গন্ধের সময়। কিন্তু  শীতকালে আপনি কড়া গন্ধের  ভাব নিয়ে যেতে পারেন। যেহেতু শীতের ঠান্ডা মাসগুলিতে আপনার ত্বক খুব শুষ্ক হয় তাই তা খুব দ্রুত ফ্যাকাশে হয়ে যায় । তাই একটি কড়া সুগন্ধি বাছাই করুন যাতে দীর্ঘ সময়ের জন্য আপনার সাথে থাকতে সহায়তা করবে।

*  বেস নোট এর দিকে মনোযোগ দিন :  শীতের মাসগুলিতে সুবাসের বেস নোটগুলি আরো গুরুত্বপূর্ণ। পারফিউম শীর্ষ নোট, মধ্যম নোট, এবং বেস নোট গঠিত। বেস নোটগুলি সুবাসের সবচেয়ে ভারী অংশ, অংশগুলি লিংগার, যখন উপরের নোটগুলি দ্রুত ফুটো হয়। ভারতীয় গুল্মবিশেষ, ভ্যানিলা, এবং চন্দন কাঠ সাধারণ বেস নোট যা আপনি শীতকালে পারফিউমগুলিতে বেশি পরিমাণে থাকে মত ব্যবহার করবেন।

*  বাছাইকরণ :  Cologne পরিবর্তে একটি Eau ডি Parfum বা সুগন্ধি বাছাই করুন। শীতের মাসগুলিতে আপনাকে সামান্য ঘন ঘ্রাণে যেতে হবে। [3] Eau de Cologne শুধুমাত্র 5 শতাংশ সুগন্ধি, এবং এও ডি parfum প্রায় 15 থেকে 18 শতাংশ।

আমাদের দেশেও শীতের তীব্রতা মোটামোটি আছে। আর এই শীতে নিজের শরীরে ব্যবহৃত সুগন্ধির জানান দিতে উপরিক্ত কথা অনুযায়ী সুগন্ধি ব্যবহার করে দেখুন।
কেনার সময় অবশ্যই ভালো ব্র্যান্ডের পারফিউম নিন।অন্ধকার, ঠাণ্ডা, শুকনো জায়গায় পারফিউম রাখুন। এতে সুগন্ধ অনেকদিন পর্যন্ত পরিবর্তন হবে না।

পারফিউম কেনার সময়, এগুলো কোন দেশে তৈরি হয়েছে এবং ব্যবহার উপযোগী কিনা তা নিশ্চিত হয়ে নিন অবশ্যই ।

Branoo.com নিজেরাই বিভিন্ন ধরনের পারফিউম আমদানি করে থাকে। সরাসরি নিজেরা আমদানি করে বলে পারফিউমের গুনগত মানে কোন রকম ঘাটতি থাকে না। তাই ১০০% অরিজিনাল পারফিউম কিনার জন্য visit করতে পারেন www.Branoo.com অথবা ফোন করতে পারেন 01781882888 এই নাম্বারে।

আরও দেখুন>>>আতর শিল্প সম্মন্ধে জানুন ও আপনার পছন্দের সেরা আতরটি বেছে নিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here