ওজন কমাতে আমের সাথে যা খাবেন

0
7
ওজন কমাতে আমের সাথে যা খাবেন
ওজন কমাতে আমের সাথে যা খাবেন

ওজন কমাতে আমের সাথে যা খাবেন

ওজন কমাতে আমের সাথে যা খাবে গ্রীষ্ম শুরু হতেই বাজারে পাওয়া যাচ্ছে নানা স্বাদের, নানা গন্ধের হরেকরকম আম। অনেকেই ভাবেন, আম এতটাই মিষ্টি যে তা খেলে শরীরের ওজন বেড়ে যায়। কিন্তু জানেন কি, এই ফলের রাজা কিন্তু আপনার চর্বি গলিয়ে দিতে খুবই ভাল কাজ করতে পারে।

আমে রয়েছে ভরপুর নিউট্রিশন আর এটি ফাইবারে পরিপূর্ণ। বিশেষজ্ঞরা বলেন, আম খেলে দীর্ঘ সময় খিদে পায় না। এতে থাকা ফাইবারই পেট ভরিয়ে রাখতে সাহায্য করে। আমে আরো রয়েছে প্রচুর পরিমানে বিটা ক্যারোটিনও। তাই ক্যালরি কমানোর জন্য আমের জুড়ি নেই।

শরীরে সারাদিনের ভিটামিন সি-র পরিপূরকও হতে পারে একটা আম। আমে থাকা মিনারেল, ক্যালসিয়াম, ম্যাগনেশিয়াম ও ভিটামিন বি শরীরের হাড় মজবুত করতে সাহায্য করে।

আমে থাকা লাইকোপেন নামক অ্যান্টিঅক্সিডেন্ট দ্রুত শরীরের ওজন হ্রাস করতে সাহায্য করে। যারা মোনো ডায়েট করেন, তাদের জন্যও আম দারুণ উপকারী।

তবে আমের সঙ্গে যদি আপনি টক দই খান, তবে ওজন খুবই দ্রুত সময়ে কমবে। বিশেষজ্ঞরা বলেন, আম ও দইয়ের মিশ্রণ যদি নাস্তা বা দুপুরের খাবারে খাওয়া যায় তবে দারুণ উপকার পাওয়া যায়।

তবে এর সঙ্গে অন্য কোনো খাবার, সবজি খাওয়া যাবে না একেবারেই। আম ও দই খাওয়া আসলে একটি ডায়েট প্ল্যান। অন্য খাবার না খেয়ে এই আম ও টক দই দিনে একবার খেয়ে দেখুন, ওজন কমা, ত্বক কোমল ও সুন্দর হওয়ার মতো নানা সুফল পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here