‘শিক্ষকরা আলোকিত মানবসম্পদ তৈরির কারিগর’

0
34
‘শিক্ষকরা আলোকিত মানবসম্পদ তৈরির কারিগর’
‘শিক্ষকরা আলোকিত মানবসম্পদ তৈরির কারিগর’

‘শিক্ষকরা আলোকিত মানবসম্পদ তৈরির কারিগর’

দক্ষ মানবসম্পদ তৈরিতে শিক্ষকদের ভূমিকা গুরুত্বপূর্ণ উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, শিক্ষকতা একটি মহৎ পেশা। শিক্ষকরা আলোকিত মানবসম্পদ তৈরির কারিগর।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর শিশু একাডেমী অডিটোরিয়ামে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ আরো বলেন শিক্ষকতার মতো এ মহান পেশাকে প্রকৃত অর্থে হৃদয়ে ধারণ করে জ্ঞান-গবেষণায় অধিকতর সমৃদ্ধি অর্জনের মাধ্যমে বিবেকপ্রসূত হয়ে নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে। শিক্ষা ছাড়া জাতির উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়। তথ্য প্রযুক্তির এ যুগে সারাবিশ্বে শিক্ষার প্রতিযোগিতা শুরু হয়েছে। তাই মানসম্পন্ন ও গুণগত শিক্ষা লাভ করতে না পারলে এই শিক্ষার প্রতিযোগিতায় টিকে থাকা যাবে না।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) জেলা শাখার সভাপতি সাইফুদ্দিন আখতারের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, কেন্দ্রীয় বাকশিসের সভাপতি অধ্যক্ষ আসাদুল হক, দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জয়নাল আবেদীন, পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত মতিয়ার রহমান, দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, কেন্দ্রীয় বাকশিসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ ফয়েজ উদ্দীন, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সরওয়ার মানিক, সাবেক যুগ্ম সম্পাদক ফয়েজুর রহমান, কেবিএম কলেজের অধ্যক্ষ জিয়াউল হুদা জুয়েল, আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড.সৈয়দ রেদওয়ানুর রহমান, বাকশিস দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক মোজাহার আলী, জেলা বাকশিস সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক অধ্যক্ষ মাহবুবুর রহমান, যুগ্ম আহবায়ক আতিকুর রহমান নিউ।

অনুষ্ঠান পরিচালনা করেন খানসামা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here