শিক্ষকদের প্রাপ্ত সম্মান নিয়ে যা বললেন অতিরিক্ত মহাসচিব

0
89
ministry of education bangladesh
শিক্ষকদের প্রাপ্ত সম্মান নিয়ে যা বললেন অতিরিক্ত মহাসচিব

শিক্ষকদের প্রাপ্ত সম্মান নিয়ে যা বললেন অতিরিক্ত মহাসচিব

মাননীয় অর্থমন্ত্রী বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে নাকি বেসরকারি খাতে পরিণত করবেন। তাই মাননীয় অর্থমন্ত্রীকে আমি বলতে চাই- মাননীয় অর্থমন্ত্রী আপনি এই সোনার বাংলাদেশের সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীকে আগে বেসরকারি খাতে পরিণত করুন তারপর আপনি এই সোনার বাংলাদেশের মানুষ গড়ার কারিগর শিক্ষকদেরকে বেসরকারি খাতে পরিণত করবেন।

মাননীয় অর্থমন্ত্রী যেখানে আপনারা এমপি মন্ত্রীরা আপনাদের বিলাসিতার জন্য সরকারের ফান্ড থেকে মোবাইল, গাড়ি, বাড়ি কেনার জন্য লাখ লাখ টাকা পান। সেই একি দেশে চাকরি করে আজ শিক্ষকরা তাদের সামান্য বেতন টুকু ঠিকমত পায় না।

আর সেইখানে মানুষ গড়ার কারিগর শিক্ষকদের আজ বলছেন যে বেসরকারি খাতে পরিণত করবেন এটা লজ্জাজনক।

মাননীয় অর্থমন্ত্রী আপনি কখনো কি একটু ভেবে দেখেছেন আপনারাই তো ওই সকল শিক্ষকদের কাছ থেকে শিক্ষা অর্জন করে আজ বড় পর্যায় আছেন। আর আপনাদের সেই সব শিক্ষা গুরুরা আজ কিভাবে তাদের জীবন যাপন করছেন কখনো কি একটু ভেবে দেখেছেন।

মাননীয় অর্থমন্ত্রী এই সোনার বাংলাদেশে যদি শিক্ষাব্যবস্থাকে আজ বেসরকারি খাতে পরিণত করতে হয় তাহলে সকল সরকারি ব্যবস্থাকে আজ বেসরকারি খাতে পরিণত করতে হবে। যেখানে লাখ লাখ কোটি কোটি টাকা দুর্নীতিগ্রস্ত হচ্ছে, সেখানে আপনার কোন হস্তক্ষেপ নেই।

আর যেখানে মানুষ গড়ার কারিগর একজন শিক্ষক তার মেধা দিয়ে সম্মান টুকু দিয়ে আজ সোনার বাংলাদেশে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে সেই স্বপ্ন টুকু কে আজ আপনি ভেঙ্গে তছনছ করে দিচ্ছেন।

মাননীয় অর্থমন্ত্রী আমার শিক্ষকরা আজ সামান্য একটু বেতন বা সম্মান নিয়ে আজ আমাদের দেশের এই শিক্ষকরা আজ বেঁচে আছে সেই টুকু স্বপ্ন আপনি বিচলিত করছেন, মাননীয় অর্থমন্ত্রী একজন শিক্ষককে আপনি সামান্য ঈদ বোনাস দিচ্ছেন মাত্র ২৫% আর আর বাড়ি ভাড়া দিচ্ছেন মাত্র ১০০০ টাকা। যেখানে গ্রামগঞ্জে শিক্ষকদেরও একটা ছোট বাড়ি ভাড়া পাওয়া যায় না, সেই সামান্য ১০০০হাজার টাকা ও ২৫% ঈদ বোনাস এবং ৫০০টাকা মেডিকেল ভাতা নিয়েই সেই সকল শিক্ষকরা আজ আনন্দিত ও সেই সামান্য বেতন নিয়েই আমাদের শিক্ষকরা হাসিমুখে শিক্ষাদান করে যাচ্ছেন। একই দেশে চাকরি করে আপনার একজন সরকারি কর্মকর্তা ও কর্মচারিকে দিচ্ছেন সবকিছু।

মাননীয় অর্থমন্ত্রী কখনো কি ভেবে দেখেছেন একজন শিক্ষক কিভাবে ১০০০টাকা বাড়ি ভাড়া, ৫০০টাকা মেডিকেল ভাতা ও ২৫% ঈদ বোনাস নিয়ে জীবন যাপন করছেন?

আর একজন সরকারি কর্মকর্তা-কর্মচারি সরকারি বিলাসবহুল বাড়িতে বসবাস করছেন। ভিআইপি সরকারি এসি গাড়িতে চলছেন ১০০% বোনাস নিয়ে হইচই করছেন।

মাননীয় অর্থমন্ত্রী আপনার কথায় জাতি গড়ার কারিগর শিক্ষক সমাজ আজ ক্ষিপ্ত। সামান্যতম সম্মানটুকু নিয়ে আজ যে সকল শিক্ষক শিক্ষা দান করছেন সেই সকল শিক্ষকের মন ভেঙ্গে তছনছ হয়ে গেছে আপনার কথা শুনে।

মাননীয় অর্থমন্ত্রী যেখানে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সরকারি বিলাসবহুল বাড়িতে বসবাস করে। সেখানে আজ মানুষ গড়ার কারিগর শিক্ষকরা সামান্য কুঁড়ে ঘরে বসবাস করছে। আজ তারা সম্মান পাচ্ছে না, তাদের ভাত নাই বাঁচার মত জায়গা নাই, সম্মানটুকু নাই।

মাননীয় অর্থমন্ত্রী সরকারি কর্মকর্তা-কর্মচারিরা নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে যদি আহত হয় তার পরিবার লাখ লাখ টাকা পায়। আর একজন শিক্ষক সমাজ যদি নির্বাচনে দায়িত্ব পালন করতে মারাও যায় তারা ধন্যবাদ টুকু পায় না।

অর্থমন্ত্রী সব থেকে লাঞ্ছিত-বঞ্চিত শিক্ষক সমাজ। তাই আমি আপনার কাছে অনুরোধ করছি শিক্ষক সমাজকে আর বিচলিত করবেন না। মাননীয় অর্থমন্ত্রী সকল শিক্ষাব্যবস্থাকে একযোগে জাতীয়করণ ঘোষণা করুন। তানা হলে শিক্ষক সমাজ রেগে ফেঁপে উঠবে।

লেখক: অতিরিক্ত মহাসচিব, বাংলাদেশ শিক্ষক সমিতি।

Post Related Things: ministry of education bd college order,ministry of education bangladesh mpo,ministry of education 2019,ministry of education website,ministry of education bangladesh scholarship,ministry of education address,ministry of education job circular 2019,www.moedu.gov.bd college order, banglarbagh, teacher job ntrca, ntrca vacant post 2019 school, ntrca vacant post 2019 college, ntrca e application, ntrca vacant post school level 2019, ntrca notice 2019, ntrca.teletalk.com.bd merit list, ntrca merit list 2019,primary assistant teacher exam date 2019,primary assistant teacher exam date 2019,primary teacher exam date 2019,primary teacher exam date 2019,primary school teacher exam date,primary school teacher exam question paper,primary exam date 2019,primary school teacher  exam 2019, 15th ntrca circular 2019,shikkhok nibondhon circular 2019,14th ntrca circular 2019 pdf,15 ntrca circular,ntrca syllabus college level 2019,15th ntrca circular 2019 pdf,ntrca apply,ntrca e registration, শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি 2019, মাধ্যমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি, বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, বেসরকারি শিক্ষক নিয়োগ ২০১৯, বাংলার বাঘ, শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন,শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড,শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন 2019,শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র 2019,শিক্ষা মন্ত্রণালয় ঢাকা,শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র ২০১৯,শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ,শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯,প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ,প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯ কবে হবে,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০১৯,প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯,শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০১৯,শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৯,১৫তম শিক্ষক নিবন্ধন ২০১৯,শিক্ষক নিবন্ধন পরীক্ষার যোগ্যতা ২০১৯,১৫ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০১৯,১৫তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০১৯,১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার,১৩ তম শিক্ষক নিবন্ধন ভাইভা রেজাল্ট,১৪ তম শিক্ষক নিবন্ধন,১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল,১৪ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল,শিক্ষক নিবন্ধন সার্কুলার,শিক্ষক নিবন্ধন পরীক্ষার যোগ্যতা ২০১৯,১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার,শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০১৯,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here