নিবন্ধনধারীদের একগুচ্ছ সুখবর দিলেন এনটিআরসিএ চেয়ারম্যান

0
2564
NTRCA
নিবন্ধনধারীদের একগুচ্ছ সুখবর দিলেন এনটিআরসিএ চেয়ারম্যান

নিবন্ধনধারীদের একগুচ্ছ সুখবর দিলেন এনটিআরসিএ চেয়ারম্যান

চলতি বছর তিন দফায় শিক্ষক নিয়োগ সুপারিশ ও দুই দফায় নিবন্ধন পরীক্ষা নেয়ার পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ইতিমধ্যে প্রায় ৪০ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি অনুসারে সুপারিশ ও নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এ নিয়োগ সংক্রন্ত অভিযোগগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশও করেছে এনটিআরসিএ। এছাড়া মহিলা কোটায় ১ হাজারের বেশি এবং মেধাতলিকার ভিত্তিতে ৫ হাজারের বেশি শূন্যপদে শিক্ষক নিয়োগের সুপারিশ করবে এনটিআরসিএ। আর ১৫তম নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশের পর আসবে আরও একটি বড় নিয়োগ।

এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেন, ২০১৯ খ্রিস্টাব্দে তিনটি নিয়োগ এবং দুইটি নিবন্ধন পরীক্ষা সম্পন্ন করার পরিকল্পনা করা হয়েছে। ইতিমধ্যে ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। ১৫তম নিবন্ধনের ফল প্রকাশের আগেই দুই দফায় শিক্ষক নিয়োগের সুপারিশ করা হবে। এর একটি মহিলা কোটায় অপরটি মেধাভিত্তিক।

তিনি জানান, গত ডিসেম্বরে প্রকাশিত নিয়োগের গণবিজ্ঞপ্তি অনুসারে এক হাজারের বেশি মহিলা কোটার পদে আবেদন জমা পড়েনি। সেসব পদে ৩য় চক্রে বিশেষ নিয়োগের সুপারিশ করা হবে। নীতিমালায়ও এমনটি বলা আছে। অপরদিকে শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজারের বেশি শূন্যপদ এখনো ফাঁকা রয়েছে। এপদ গুলোতে নিয়োগের জন্য ৪র্থ চক্রের সুপারিশ করা হবে। ৪র্থ চক্রের নিয়োগের জন্য মেধাভিত্তিক আবেদন গ্রহণ করা হবে। নারী পুরুষ সবাই আবেদন করতে পারবেন। তিনি জানান, ১ থেকে ১৪ তম নিবন্ধনধারীদের কথা মাথায় রেখে এ দুই দফার নিয়োগ সুপারিশের গণবিজ্ঞপ্তি ১৫তম নিবন্ধনের ফল প্রকাশের আগেই প্রকাশ করা হবে।

এনটিআরসিএ চেয়ারম্যান জানান, ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশের পর আরও একটি অর্থাৎ পঞ্চম চক্রে নিয়োগ সুপারিশ প্রক্রিয়া শুরু করার পরিকল্পনা অনুসারে কাজ করছি আমরা। এ নিয়োগের জন্য শূন্য পদের চাহিদা সংগ্রহ করা হবে। তবে, ধারণা করছি ৩৫ থেকে ৪০ হাজার শূন্য পদে এ নিয়োগ সুপারিশের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সব মিলিয়ে ২০১৯ খ্রিষ্টাব্দে ৮০ হাজার থেকে ১ লাখ শিক্ষক নিয়োগের সুপরিশ করার পরিকল্পনা রয়েছে এনটিআরসিএর।

এছাড়া এ বছরের শেষভাগে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান আশফাক হুসেন। তিনি জানান, বর্তমানে ১ম চক্রের অর্থাৎ ২০১৬ খ্রিষ্টাব্দের গণবিজ্ঞপ্তি অনুসারে কম্পিউটার শিক্ষকদের ২য় ধাপের নিয়োগ সুপারিশ করা হবে। কম্পিউটার পদে ১০৪৮ জন প্রার্থীকে সুপারিশ করা হলেও ৩১৩জন যোগদান করেছে। বাকি প্রায় ৭০০ পদে ২০১৬ খ্রিষ্টাব্দের গণবিজ্ঞপ্তি অনুসারে করা আবেদনের প্রেক্ষিতে সুপারিশ করা হবে। চলতি মাসের শেষে এ সুপারিশ করা হবে। এরপর আগামী মাসে ২য় চক্রের দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ করা হবে। যেসব প্রতিষ্ঠানে সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা যোগদান করেননি সেসব অভিযোগ যাচাই বাছাই করা হচ্ছে। প্রার্থীরা কেন যোগদান করেননি সে বিষয় খতিয়ে দেখা হচ্ছে। ২০১৮ খ্রিষ্টাব্দের গণবিজ্ঞপ্তি অনুসারে করা প্রার্থীদের আবেদনের প্রেক্ষিতে মেধাতালিকায় পরবর্তি অবস্থানে থাকা প্রার্থী নিয়োগের সুপারিশ করা হবে।

Post Related Things: ministry of education bd college order,ministry of education bangladesh mpo,ministry of education 2019,ministry of education website,ministry of education bangladesh scholarship,ministry of education address,ministry of education job circular 2019,www.moedu.gov.bd college order, banglarbagh, teacher job ntrca, ntrca vacant post 2019 school, ntrca vacant post 2019 college, ntrca e application, ntrca vacant post school level 2019, ntrca notice 2019, ntrca.teletalk.com.bd merit list, ntrca merit list 2019,primary assistant teacher exam date 2019,primary assistant teacher exam date 2019,primary teacher exam date 2019,primary teacher exam date 2019,primary school teacher exam date,primary school teacher exam question paper,primary exam date 2019,primary school teacher  exam 2019, 15th ntrca circular 2019,shikkhok nibondhon circular 2019,14th ntrca circular 2019 pdf,15 ntrca circular,ntrca syllabus college level 2019,15th ntrca circular 2019 pdf,ntrca apply,ntrca e registration, শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি 2019, মাধ্যমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি, বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯, বেসরকারি শিক্ষক নিয়োগ ২০১৯, বাংলার বাঘ, শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন,শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড,শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন 2019,শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র 2019,শিক্ষা মন্ত্রণালয় ঢাকা,শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র ২০১৯,শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ,শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯,প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ,প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯ কবে হবে,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০১৯,প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯,শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০১৯,শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৯,১৫তম শিক্ষক নিবন্ধন ২০১৯,শিক্ষক নিবন্ধন পরীক্ষার যোগ্যতা ২০১৯,১৫ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০১৯,১৫তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০১৯,১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার,১৩ তম শিক্ষক নিবন্ধন ভাইভা রেজাল্ট,১৪ তম শিক্ষক নিবন্ধন,১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল,১৪ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল,শিক্ষক নিবন্ধন সার্কুলার,শিক্ষক নিবন্ধন পরীক্ষার যোগ্যতা ২০১৯,১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার,শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০১৯,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here