সচিবের সাথে আলোচনা ব্যর্থ, শিক্ষকদের আন্দোলন চলবে

0
30
শিক্ষকদের আন্দোলন
শিক্ষকদের আন্দোলন চলবে 

সচিবের সাথে আলোচনা ব্যর্থ, শিক্ষকদের আন্দোলন চলবে

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনের সাথে সাক্ষাৎ করেছেন আন্দোলনরত নন এমপিও শিক্ষকরা। তবে ওই আলোচনা সফল হয়নি। দ্রুত এমপিওভুক্তির আশ্বাস বা ভরসা পাননি শিক্ষখরা। তাই তাদের অবস্থান কর্মসূচি চলবে বলে জানান ননএমপিও শিক্ষকরা।

শিক্ষকদের আন্দোলন
শিক্ষকদের আন্দোলন চলবে

গত ২০ জানুয়ারি থেকে এই শিক্ষক-কর্মচারীরা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।

নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা শনিবার তৃতীয় দিনের মতো প্রেস ক্লাবের সামনের রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করেন। শিক্ষকনেতারা জানান, তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না করে যাবেন না। গতকাল জুমার দিন তারা প্রেস ক্লাবের সামনের রাস্তায় নামাজ আদায় করেন বলে জানান কয়েকজন আন্দোলনকারী। এর আগে গত বৃহস্পতিবার পুলিশি বাধায় নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে পদযাত্রা করতে পারেননি। এর আগে বুধবার ছাত্র-অবরোধের কারণে বের করতে পারেননি পদযাত্রা। শিক্ষকনেতারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত তাদের অবস্থান কর্মসূচি চলবেই। নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, ‘শিক্ষাসচিবের আহ্বানে আমরা ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল অফিসার্স ক্লাবে তার সঙ্গে দেখা করতে যাই। কিন্তু সচিব মহোদয় সুনির্দিষ্ট কোনো আশ্বাস দিতে পারেননি এমপিওভুক্তির। তাই আমরা ফিরে এসে ফের অবস্থান শুরু করেছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here