তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে শিক্ষা ক্যাডারের ৪২৯ পদ

0
611
তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে শিক্ষা ক্যাডারের ৪২৯ পদ
তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে শিক্ষা ক্যাডারের ৪২৯ পদ

তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে শিক্ষা ক্যাডারের ৪২৯ পদ

জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে শিক্ষা ক্যাডারের ৪২৯টি পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব। এছাড়া ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে। সোমবার (১৮ মার্চ) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এসব পাঠানো হয়।

জানা গেছে, অধ্যাপক পদমর্যাদার (৪র্থ গ্রেডের) সরকারি কলেজের ২৭২টি অধ্যক্ষ ও ১৫৭টি পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করেছে শিক্ষা মন্ত্রণালয়। অপর দিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ৬টি পরিচালক পদ এবং নির্বাচিত ৯টি কলেজের অধ্যক্ষ পদসহ শিক্ষা ক্যাডারের ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে ৩০টি দপ্তর-অধিদপ্তরের প্রধানদের পদ ২য় থেকে ১ম গ্রেডে উন্নীত হয়। কিন্তু শিক্ষা ক্যাডারে ২য় গ্রেডের পদ না থাকায় মহাপরিচালকের পদের সাথে পদসোপানের ধারাবাহিকতা রক্ষা করা যাচ্ছে না। এ প্রেক্ষিতে অধিদপ্তরে ২য় নির্বাহী অর্থাৎ পরচিলাকের ৬টি পদ এবং নির্বাচিত কলেজে ৯টি অধ্যক্ষের পদসহ মোট ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব পাঠানো হয়েছে। আর একই কারণে ৪র্থ গ্রেডের অর্থাৎ অধ্যাপক পদমর্যাদার সরকারি কলেজের ২৭২টি পদ ও ১৫৭টি উপাধ্যক্ষের পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে।

Post Related Things: প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০১৯,প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৯,প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯ কবে হবে,প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৯ সার্কুলার,প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ,জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন,জনপ্রশাসন মন্ত্রণালয় বদলি,জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ,জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব,জনপ্রশাসন মন্ত্রণালয় পদোন্নতি,জনপ্রশাসন মন্ত্রণালয় মন্ত্রী,জনপ্রশাসন মন্ত্রণালয় কি,জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাজ কি, ministry of primary and mass education job circular 2019,www.mopme.gov.bd 2019,www.dpe.gov.bd notice board,primary teacher transfer rules 2019 in bangladesh,www.dpe.gov.bd notice board 2019,primary education,www dpe gov bd office order,www.dpe.gov.bd e primary system,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here